কবিতায় এই দেশ
- রিয়াজ মাহমুদ রাতুল ০৫-০৫-২০২৪

রুপ দেখে লেখা যায় শতশত কবিতা
এই দেশ লাগে বেশ, নিদারুণ ছবিটা।
মনকাড়া সবুজাভ শস্যরা দোল খায়,
হিম হিম বাতাসে পাখিসব নীড়ে যায়।
সূর্যটা হেলে যায় আকাশের নীলিমায়
রক্তিমা আভাতে দূরাকাশ ছেয়ে যায়।
ঘামেভেজা শরীরে ব্যস্ততা চুকিয়ে
প্রেয়সীর দেখা পেতে চাষী রয় মুখিয়ে!
রাখালের বাঁশি থামে, নামে যবে সন্ধ্যা
মন জুড়ে বয় তার, নদী অলক-নন্দা!
আবিরের আভাতে গোধূলি ছেয়ে যাক
এভাবেই এই দেশ কবিতায় বেঁচে থাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।